ঘুমানোর আগে রাতের রূপচর্চার কিছু টিপস।

0
79

চুলের যত্ন : রাতে গোসল করার অভ্যাস থাকলে ঘুমানোর আগে চুল ভালো করে শুকিয়ে নিন। খুশকির সমস্যা থাকলে রাতে অ্যান্টি ড্যানড্রাফ তেল চুলের গোড়ায় ভালোভাবে মাসাজ করে শুতে যান। সকালে শ্যাম্পু করে নিন।

তৈলাক্ত ত্বকের যত্ন : শোওয়ার আগে ফেসওয়াশ দিয়ে মুখ ধোবেন। পুদিনা পাতার রস ও গোলাপজল মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।

শুষ্ক ত্বকের যত্ন : সাবান ব্যবহার করবেন না। ক্লেনজিং মিল্ক দিয়ে মুখ গলা ঘাড় পরিষ্কার করুন। দুধের সর ও গোলাপজল মিশিয়ে মুখে মাসাজ করুন। ৫ মিনিট পর কুসুম গরম পানিতে তুলো ভিজিয়ে মুছে ফেলুন। বেবি সোপ দিয়ে মুখ ধুয়ে ফেলুন।ঠান্ডা গোলাপজলে তুলো ভিজিয়ে সারা মুখে লাগান।

ঠোঁটের যত্নে : শকনো ঠোটে পুরু পেট্রোলিয়াম চেলি লিাগিয়ে নরম টুথব্রাশ দিয়ে খুব আস্তে আস্তে ঘষুন। মরা চামড়া উঠে আসবে। নিয়মিত লিপ বাম মেখে শুতে যান। ঠোট নরম রাখতে দুধের সর লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।

হাতের যত্নে : সপ্তাহে একদিন গোলাপজল আর গ্লিসারিন মিশিয়ে ঘুমানোর আগে দুই হাতে মাসাজ করুন। ভিটামিন ই অয়েল বা আমন্ড অয়েল নখ এবং তার আশেপাশে লাগান। নখ মজবুত হবে।

পায়ের যত্নে : প্রতিদিন রাতে পা খুব ভালো করে পরিষ্কার করে তারপর শুতে যান। নিয়মিত পেডিকিওর করুন। যাদের পা ফাটার সমস্যা আছে তারা সপ্তাহে দুই দিন শুতে যাওয়ার আগে অল্প গরম পানিতে শ্যাম্পু মিশিয়ে দশ মিনিট পা ডুবিয়ে রাখুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here