ভেলরের CMC হাসপাতালের পাশে কিছু ভালো মানের হোটেলের বিস্তারিত

0
235

ভেলরের CMC হাসপাতালে ডাঃ দেখাতে যাচ্ছেন অথচ হোটেল নিয়ে চিন্তিত? আজ আমরা কিছু ভালো মানের হোটেলের নাম, ভাড়াসহ বিস্তারিত জানিয়ে দিচ্ছি।

ভেলরে গিয়ে থাকতে হবে অনেকদিন তাই অনেকেই হোটেল নিয়ে চিন্তা করে থাকেন। কোথায় উঠবেন, কোন হোটেল ভালো, কেমন পরিবেশ ইত্যাদি। আজ আমি এমন কিছু হোটেল বিষয়ে লিখবো যেগুলো নিট এ্যান্ড ক্লিন এবং হোটেলের ভিতরের পরিবেশ ভালো। অনেকেই হাসপাতালের একদম পাশেই থাকতে চান তাদের জন্য আজকের এই লেখা।

ভেলরের সি এম সি হাসপাতালের মোট গেট আছে ৪ টি তার মধ্যে 900B বিল্ডিং এর পাশেই প্রথম গেট যা মেইন গেট নয়। তারপর যে গেট টি পাবেন সেটি হচ্ছে মেইন গেট যা একদম রাস্তার পাশে। তারপর যে গেট পাবেন সেই গেটের নাম East gate এবং তারপরের গেটের নাম হচ্ছে Jublee gate নামে পরিচিত আর গেটের দরজার পাশেই লেখা আছে। এই হলো গেটের বিস্তারিত। এবার আসি হোটেলের বিষয়ে।

উপরের যতগুলো গেটের কথা বলা হলো, প্রতিটি গেটের বিপরীতে রাস্তার ওই পারেই প্রচুর পরিমানে হোটেল আছে যা পরিমানে ৩০০+ হয়ে যাবে। কম দামি, মাঝারি দামের, এমনকি বেশি দামের হোটেল রুমও পাবেন।

হোটেলের নাম ও বিস্তারিতঃ
————————————-
ARTHY INN – HOTEL যা সি এম সির East gate এর বিপরীত দিকে অবস্থিত। এই হোটেলের ভিতরের পরিবেশ ভালো তাই নিশ্চিন্ত মনে এই হোটেলে উঠতে পারেন। তবে ভাড়া একটু বেশি যেমন নন এসি ভাড়া ৯০০/১০০০ রুপি আর এসি রুম ভাড়া ১৩০০ বা ১৪০০ রুপি ২ জনের জন্য। আর ভেলরে ২৪ ঘন্টা কাউন্ট করা হয়ে থাকে হোটেলে উঠার পর থেকে। তবে মিনিমাম ৩ দিনের নিচে বুকিং নিবেনা বা উঠতে পারবেন না।

DPV Residency – HOTEL যা পাশাপাশি অবস্থিত মানে ৫০ ফুট দূরে অবস্থিত মানে হাসপাতালের মেইন গেটের বিপরীত দিকে গিয়ে তারপর একটু হাটলেই পাবেন কিন্তু একই লাইনে পাবেন। এই হোটেলের ভিতরের পরিবেশও একটু ভালো আর বুকিং বা ভাড়া সিস্টেম একই। নন এসি রুম ভাড়া ১১০০ রুপি আর এসি রুম ভাড়া ১৩৫০ রুপি তবে ৩ জন থাকতে পারবেন এর জন্য কোন অতিরিক্ত ফি নিবে না।

For booking:
+919597020097 ফোন করে বুকিং করতে পারবেন।

মন্তব্যঃ কমন ছোট রান্নাঘর আছে প্রতি তলাতে যেখানে ২ জন এক সাথে রান্না করা সম্ভব আর ১ কেজি গ্যাস নিবে ১২০ রুপি, ২ কেজি ২১৫ রুপি আর ৩ কেজি গ্যাস নিবে ২৫০ রুপি যা সিলিন্ডারে ভরে দিবে আর লিফট সিস্টেম আছে।

CHANDRA Residency – HOTEL এই হোটেলটিও পাশাপাশি একই লাইনে অবস্থিত যা হাসপাতালের বিপরীত দিকে দেখতে পারবেন।

For booking:
+919486500046 (Management Mob)
+919444133932 (Mob)
04164500046 (Telephone)

মন্তব্যঃ এই হোটেলে কোন রান্না ঘর নেই তাই রান্না করার কোন ব্যবস্থা নেই আর এসি রুম ছাড়া থাকার মতো না, কারণ রুমগুলো একটু বদ্ধ টাইপের।

Aavanaa Inn – HOTEL এই হোটেল টি Hospital এর Jublee গেটের ওখানে এসে তারপর রাস্তার ওই পারে যাবেন আর একটু সামনের দিকে কয়েক কদম হাটলেই ডান হাতে পেয়ে যাবেন। এটি একটু আরো ভালোমানের হোটেল আর এই হোটেলের নিচে কোন দোকান ঘর নেই, পুরাই আলাদা একটি বিল্ডিং আর ভালো মানের। এই হোটেলের নন এসি রুম ভাড়া ১২০০/১৩০০ রুপি আর এসি রুম ভাড়া ১৬০০/১৭০০ রুপি দুজনের জন্য। রুম কন্ডিশন ও পরিবেশ বেশ।

For booking:

04162215073 (Telephone)

মন্তব্যঃ রান্নাঘর নেই তবে ভালো পরিবেশ ও নিট এ্যান্ড ক্লিন রুম। চাইলে থাকতে পারেন।

Vaibhab Residency – এই হোটেল টি Aavanaa Inn হোটেল থেকে একটু সামনে হেটে গেলেই ডান দিকে একটি গলি দেখতে পারবেন আর সাইনবোর্ড দেওয়া আছে তাছাড়া এটি LIC (Insurance) অফিসের পাশের গলির ভিতরে প্রবেশ করেই কয়েক কদম হাটলেই পেয়ে যাবেন। খুবই ভালো মানের হোটেল আর প্রচুর বাংলাদেশিদের পাবেন বা কলকাতার মানুষও পাবেন। নন এসি রুম ভাড়া ৮০০ রুপি করে আর এসি রুম ১২০০ রুপি করে ২ জনের জন্য।

For booking:

+919080807008
(এই হোটেলের ম্যানেজার বা মালিক ইংরেজি বোঝে না তেমন, তাই ফোন করে Saiful সাহেব কে চাইবেন কারণ সাইফুল ভাই এখানে কাজ করে এবং বাংলা জানে আর উনার বাড়ি আসামে কিন্তু এই হোটেল চাকরি করে – তিনি আপনার রুম বুকিং করে রাখবে)

মন্তব্যঃ এই হোটেল নিট এ্যান্ড ক্লিন, খোলামেলা আর প্রতিটি ফ্লোরে রান্না ঘর আছে যা কমন কিন্তু অনেক বড় আর পরিস্কার এবং এক সাথে ৪/৫ জন রান্না করার মতো স্পেস আছে৷ মোট কথা ভালো একটি হোটেল। যারা নন এসি রুম নিবেন তারা রান্না ঘরের দিকে নিবেন তাহলে জানালা ও বাতাস পাবেন। এটি পাচ তলা বিল্ডিং এবং লিফট সিস্টেম আছে।

SUSIL HOTEL যা সি এম সির Jublee gate এর বিপরীতে মানে রাস্তার ওই পারে তাকালেই দেখতে পারবেন (China Town Hotel এর পাশে)। এই হোটেল অনেক বড় তবে ১ম ও ২য় তলা মিলে বিল্ডিং টি তবে বেশ পরিস্কার পরিচ্ছন্ন একটি হোটেল। নন এসি রুম ৯০০ রুপি করে ২ জনের জন্য + এক্সট্রা কেউ থাকলে তার জন্য ১৫০ রুপি করে প্রতি দিন দিতে হবে। আর এসি রুম ১৬০০ রুপি + ১২% ট্যাক্স প্রযোজ্য কিন্তু নন এসিতে এই ট্যাক্স রাখে না। এসি ও নন এসি উভয় রুম পরিস্কার আর বাথ রুমও অনেক বড় যেমন নন এসির বাথ রুমের সাইজ ৯ ফুট লম্বা আর চওড়া ৫ ফুট করে কমোট সিস্টেম। আর এসি রুমের বাথরুমের সাইজ ১০ ফুট লম্বা আর চওড়া ৬ ফুট করে যা সত্যি অনেক বড় আর ভালো মানের।

For booking:
04162211111 (Telephone)

মন্তব্যঃ বেশ ভালো মানের হোটেল, নিট এ্যান্ড ক্লিন আর নিজস্ব রেস্টুরেট আছে ভেজ এবং নন ভেজ সহ তবে কোন রান্নাঘর নেই তাই রেস্টুরেন্ট বা বাইরে থেকে খাবার ক্ষেতে হবে। যারা রান্নাবান্নার ঝামেলাতে যেতে চান না তাদের জন্য এই হোটেল ই বেস্ট। ভাড়া বেশি হলেও থেকে আরাম

CHINA TOWN HOTEL যা হোটেল সুসিল এর পাশেই অবস্থিত আর এটিও Jublee Gate এর ঠিক বিপরীত দিকে তাকালেই পেয়ে যাবেন আর এই হোটেলের নিচে রেস্টুরেন্টও আছে। এটিও ভালো মানের হোটেল। এই হোটেলের ভাড়া নন এসিতে ৯০০ রুপি আর এসি রুম ১৩০০ রুপি করে ২ জনের জন্য।

উপরে যতগুলো হোটেল নিয়ে আলোচনা করেছি সব হোটেল গুলোই সি এম সি হাসপাতালের গেটের সামনেই অবস্থিত সিরিয়াল অনুযায়ী শুধু Baibhab Residency হোটেল ২০০ মিটার দূরে অবস্থিত।

অনেকেই ২৫০/৩০০/৪০০ রুপির হোটেলের রুমের কথাও বলে থাকেন এবং অনেকেই থাকেন। যার যেমন দরকার তিনি তেমন ভাবে থাকবেন। আমরা ওই হোটেল গুলোরও বিস্তারিত ধীরে ধীরে প্রকাশ করা হবে।ভ্রমণ হবে সহজে।

হোটেলের আপডেট চলবে —-

তথ্য ও লেখকঃ শেখ আব্দুর রহমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here