শরীরের কোন অংশের তিল আপনার ভবিষ্যৎ সম্পর্কে কি বলে ??

0
376

অধিকাংশ মানুষের শরীরের কোন না কোন অংশে তিল বা আঁচিল থাকেই। এটা আরেকটি ব্যাপার যে অধিকাংশ মানুষ এটিতে মনোযোগ দেয় না। কিন্তু সমুদ্রশাস্ত্রে মধ্যে বলা হয় যে প্রত্যেকটি তিলের কিছু না কিছু অর্থ আছে। আপনার শৈশবকালে বহুবার আপনি এমন শুনেছেন যে ‘ওহ, তোমার এখানে তোল আছে। তুমি তাহলে খুব ভাগ্যবান অথবা যদি এখানে তিল থাকে, তবে অবশ্যই তোমার সাথে এইটা ঘটবে। ‘

যাইহোক, যত মুখ তত কথার ধারণাও এখানেও আছে। এই মুহূর্তে আমরা আপনার জন্য এই বিষয় সম্পর্কিত সব জিনিস নিয়ে এসেছি। কোন তিল কি সম্পর্কে বলে। শরীরের উপর তিল থাকার সুবিধা কি? আপনি এখানে কিছু এমন প্রশ্নের উত্তর পাবেন।

১. গালে তিল

সমুদ্রশাস্ত্র অনুযায়ী যাদের গালে তিল থাকে সেইসব ব্যক্তি পড়াশোনায় অত্যন্ত পটু হয়। অর্থাৎ এই ব্যক্তি যা ভাবে, তা পূরণ করেই ছাড়ে।

২. চিবুকে তিল

চিবুকে তিল ওলা মানুষ খুব ভাগ্যবান হয় বলে মনে করা হয়। আপনার চিবুকে যদি তিল থাকে, তাহলে আপনি খুশি হন। বলা হয় যে যাদের চিবুকে তিল থাকে, তাদের ধনসম্পদ এবং খ্যাতি অর্জন করতে কঠোর পরিশ্রম করতে লাগে না।

৩. নাকে তিল

আপনার যদি নাকের উপর তিল আছে তাহলে আপনি অনেক ভ্রমণ করবেন। নাকের উপর তিল থাকা মানুষ প্রেমী ধরনের এবং উত্তেজক প্রকারের হয়।

৪. পেটে তিল

যাদের পেটে তিল আছে এমন ব্যক্তি খুব পেটুক ধরনের হয়। এই ধরনের মানুষ মিষ্টি খুব পছন্দ করেন। যদিও তিনি অন্যদের খাওয়ানোর ব্যপারে আগ্রহ দেখান না।

৫. ঘাড়ে তিল

যদি আপনার ঘাড়ে তিল থাকে তবে আপনার জীবন সুখময় হবে।

৬. চোখের উপর তিল

যেসব লোকের চোখে তিল থাকে, তাদের আচরণ খুব ভাল হয় বলে মনে করা হয়।

৭. হাতের তালুতে তিল

যাদের হাতের তালুতে তিল থাকে তাদের জীবনে সাফল্য অর্জন করতে কেউ বিরত রাখতে পারে না। এইসব মানুষ খুব কঠোর পরিশ্রমী হয়।

৮. কপালে তিল

কপালের মাঝখানে তিল হওয়ার মানে আপনার ভালবাসা বিশুদ্ধ। ডানদিকে তিল ব্যক্তিকে কোন বিষয়ের দক্ষতা দেখায়, আবার বামদিকে তিল তার ফালতু খরুচের একটি চিহ্ন।

৯. কানে তিল

কানে তিল হওয়া শুভ চিহ্ন। এটি ব্যক্তির দীর্ঘায়ু দেখায়।

১০. ঠোঁটে তিল

যে ব্যক্তির ঠোঁটে তিল হয় সে খুব পরিষ্কার মনের হয়। তিনি সবাইকে খুব ভালোবাসেন।

১১. কাঁধে তিল

ডান কাঁধে একটি তিল থাকার মানে আপনি দৃঢ়ভাবে নির্ধারিত হন। বাম কাঁধের তিল আপনার মেজাজের একটি চিহ্ন।

১২. আঙ্গুলে তিল

একজন ব্যক্তি যার আঙ্গুলে তিল আছে, তারা দক্ষ, ব্যবহারকুশল এবং ন্যায়প্রিয় হয়ে থাকে। তর্জনীতে তিল হলে সে জ্ঞানী, ধনী হয়। মধ্যমাতে তিল হলে সুখী ও শান্তিপূর্ণ হয়। অনামিকাতে তিল হলে সফল ও শক্তিশালী হয়। কনিষ্ঠাতে তিল হলে দুঃখজনক।

১৩. বুকে তিল

বুকের ডান দিকে তিল থাকা সুখ এবং সৌভাগ্যের একটি চিহ্ন। বামদিকে তিল দেখায় যে, এই অবস্থায় স্ত্রী তার স্বামীর সাথে সহযোগিতা করে না। যদি বুকের মাঝখানে তিল থাকে তবে এমন লোক সুখী হয়।

১৪. কোমরে তিল

কোমরে তিল একটি ভাল সংকেত হিসেবে বিবেচনা করা হয় না। এই ধরনের লোকেদের জীবনের সমস্যা বেশি হয়।

১৫. পায়ে তিল

যাদের পায়ের মধ্যে তিল আছে, তাদের জীবন ঘূর্নমান হয়। তারা ভ্রমণ করতে ভালবাসে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here